সাকিব-তামিমদের নতুন চুক্তি

0

এফএনএস স্পোর্টস: গত বছর নিষেধাজ্ঞার কারণে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন সাকিব আল হাসান। তবে গত কয়েক মাস ধরে আন্তর্জাতিক ক্রিকেট না থাকায় এ বছরের কেন্দ্রীয় চুক্তিও নবায়ন করা সম্ভব হচ্ছে না। সেক্ষেত্রে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজসহ নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরে পারফরম্যান্স মূল্যায়ন করেই নতুন করে ক্রিকেটারদের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি করা হবে বলে জানিয়েছেন, বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। সব কিছু ঠিক থাকলে এই সফর শেষে নিউজিল্যান্ডেও যাবে সাকিব-তামিমরা। এরপর রয়েছে শ্রীলঙ্কা সফর। তাই এই কয়েকটি সিরিজের পারফরম্যান্স দেখেই নতুন করে জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির তালিকা করবে বিসিবি। সোমবার মিরপুরে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘প্রতিবছর কিন্তু আমরা পারফরম্যান্স দেখে চুক্তির তালিকা তৈরি করি। কিন্তু এবছর যেহেতু আমরা ওই ধরণের পারফরম্যান্স দেখতে পারছি না, তাই আগের চুক্তির ক্রিকেটারদের রেখেই দুইটা সিরিজ দেখে এর পরে হয়তো আমরা সিদ্ধান্ত নিবো।’ গত বছর কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছিলেন নতুন ৫ ক্রিকেটার। অন্যদিকে মাশরাফি ও সাকিবসহ বাদ পড়েছেন পুরোনো ৭ জন। এ ছাড়া গত বছরের চুক্তিতে কিছুটা নতুনত্বও এনেছিল বিসিবি। সীমিত ও বড় দৈর্ঘ্যরে ক্রিকেটের জন্য আলাদা আলাদা ক্যাটাগরি করা হয়েছিল। কিন্তু করোনাকাল হওয়ায় গত বছরের কেন্দ্রীয় চুক্তি আরও কিছুদিন বহাল থাকবে। বর্তমানে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা:

ওয়ানডে ও টি-টোয়েন্টির কেন্দ্রীয় চুক্তি: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাঈম শেখ।

টেস্টের কেন্দ্রীয় চুক্তি: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ ও ইবাদত হোসেন।

Share.

Leave A Reply