রোচ-গ্যাব্রিয়েলের তোপে চাপে ভারত

0

এফএনএস স্পোর্টস: নতুন বলে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিলেন কেমার রোচ। বিরাট কোহলির মূল্যবান উইকেট নেওয়ার পর অজিঙ্কা রাহানের প্রতিরোধ ভাঙলেন শ্যানন গ্যাব্রিয়েল। দুই পেসারের তোপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন শেষে চাপে ভারত। অ্যান্টিগা টেস্ট দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে অভিষেক হলো ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের। বৃহস্পতিবারের খেলা শেষে সফরকারীদের সংগ্রহ ৬ উইকেটে ২০৩ রান। রিশাভ পান্ত ২০ ও রবীন্দ্র জাদেজা ৩ রানে ব্যাট করছেন। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নতুন বলে এলোমেলো হয়ে যায় ভারত। রোচ ও গ্যাব্রিয়েলের স্কিড করা বলের জবাব জানা ছিল না অতিথি ব্যাটসম্যানদের। পঞ্চম ওভারে সফল রিভিউয়ে মায়াঙ্ক আগারওয়ালকে ফেরায় ওয়েস্ট ইন্ডিজ। রোচের ফুল লেংথের বল ভারতীয় ওপেনারের ব্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে কিপার শেই হোপের গ্লাভসে। সেই ওভারেই আরেকটি চমৎকার ডেলিভারিতে কট বিহাইন্ড করে চেতেশ্বর পুজারাকে ফেরান রোচ। খানিক পরে গ্যাব্রিয়েল ধরেন বড় শিকার। গতিময় এই পেসারের বলে কাট করতে গিয়ে গালিতে ধরা পড়েন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট ২৫ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারত প্রতিরোধ গড়ে লোকেশ রাহুল ও রাহানের ব্যাটে। কঠিন সময় পার করে দেওয়া রাহুল রোস্টন চেইসের লেগ স্টাম্পের বাইরের বলে গ্লান্স করতে গিয়ে ধরে পড়েন কিপারের গ্লাভসে। ভাঙে ৬৮ রানের জুটি।

এরপরই দিনের সেরা জুটিটা পায় ভারত। আস্থার সঙ্গে ব্যাটিং করা রাহানেকে দারুণ সঙ্গ দেন হনুমা বিহারী। দারুণ এক ডেলিভারিতে বিহারীকে এলবিডব্লিউ করে জমে ওঠা জুটি ভাঙেন রোচ। ভাঙে ৮২ রানের জুটি। গ্যাব্রিয়েলের বল স্টাম্পে টেনে এনে শেষ হয় রাহানের লড়াই। ১০ চারে ১৬৩ বলে ৮১ রান করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। দিনের শুরুতে মাঠ ভেজা থাকায় খেলা শুরু হয় দেরিতে। মাঝে বৃষ্টির বাগড়ায় খেলা বন্ধ ছিল কিছুক্ষণ। দিনের শেষভাগে আবার বৃষ্টি নামলে আর মাঠে নামা সম্ভব হয়নি।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ৬৮.৩ ওভারে ২০৩/৬ (রাহুল ৪৪, আগারওয়াল ৫, পুজারা ২, কোহলি ৯, রাহানে ৮১, বিহারী ৩২, পান্ত ২০*, জাদেজা ৩*; রোচ ১৭-৬-৩৪-৩, গ্যাব্রিয়েল ১৫-৩-৪৯-২, হোল্ডার ১৫-৯-২৭-০, কামিন্স ১০-০-৪৫-০, চেইস ১১.৫-১-৪২-১)

 

 

Share.

Leave A Reply