রাঙ্গামাটিতে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

0

এনএনবি : রাঙ্গামাটির বাঘাইছড়িতে সুরেশ চন্দ্র চাকমা জীবেশ (৫৫) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি কমিটির (জেএসএস) এক সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভোরে উপজেলার বঙ্গলতলি ইউনিয়নের বি-ব্লক এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, নিহত সুরেশ চন্দ্র, সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। সবশেষ তিনি সংগঠনটির উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিচার কমিটির উপজেলা প্রধানের দায়িত্ব পালন করেন।

স্থানীয় সূত্র জানায়, রাতে এক প্রতিবেশির বাড়িতে ঘুমাচ্ছিলেন সুরেশ। এসময় কয়েকজন দুর্বৃত্ত সুরেশ চাকমাকে গুলি করে। মৃত্যু নিশ্চিত হওয়ার পর পালিয়ে যায় তারা। প্রাণনাশের ভয়ে তিনি নিয়মিতই নিজ বাড়ির বাইরে থাকতেন বলেও জানান স্থানীয়রা।

পুলিশ জানায়, সকালে হত্যাকা-ের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কোনো মরদেহ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, পুলিশ পৌঁছানোর আগেই মরদেহ সরিয়ে নেওয়া হয়েছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান বলেন, ‘হত্যাকা- হয়েছে সেটি পারিপার্শ্বিক অবস্থা দেখে নিশ্চিত ভাবেই বলা যায়। তবে নিহতের মরদেহ খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরা চেষ্টা করছি মরদেহ উদ্ধারের। কিন্তু স্থানীয়রাও এ ব্যাপারে সহযোগিতা করছে না।’

এ বিষয়ে জানতে সংগঠনটির কয়েকজন নেতাকে বারবার ফোন দেওয়া হলেও তারা ধরেননি।

সংগঠনটির প্রধান প্রতিদ্বন্দ্বি সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) কেন্দ্রীয় কমিটির সহ-তথ্য ও প্রচার সম্পাদক জুপিটার চাকমা বলেন, ‘তাদের নিজেদের অভ্যন্তরীণ বিবাদে এ ঘটনা ঘটতে পারে। ওই এলাকাটি সম্পূর্ণই জনসংহতির ঘনিষ্ঠ সংগঠন ইউপিডিএফ এর নিয়ন্ত্রনাধীন। সেখানে আমাদের পক্ষে প্রবেশ করাও কঠিন। আর আমরা হত্যার রাজনীতিতে বিশ্বাসী নই।’

Share.

Leave A Reply