পুরস্কারের চেয়ে এ যাত্রায় বেশি কিছু পেয়েছি: বাঁধন

0

এফএনএস বিনোদন: ‘রেহানা মরিয়ম নূর’ কোনো পুরস্কার না পেলেও বাংলাদেশের প্রথম কোনো চলচ্চিত্র হিসেবে এই বিভাগে নির্বাচিত হওয়ার সম্মান অর্জন করায় চলচ্চিত্রপ্রেমীদের উৎফুল্লতা কমেনি একটুও। পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদের দ্বিতীয় ফিচার ফিল্ম “রেহানা মরিয়ম নূর” আনুষ্ঠানিকভাবে ৭৪ তম কান চলচ্চিত্র উৎসবের আন সার্টেইন রিগার্ড” বিভাগে নির্বাচিত হয়েছিল।

এ বিভাগের সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা অভিনয়, জুরি পুরষ্কার, বিশেষ জুরি পুরস্কার এবং “কপ ডে কোর” পুরস্কার ঘোষণা করা হয়েছে গত ১৬ জুলাই। রেহানা মরিয়ম নূর” কোনো পুরস্কার না পেলেও বাংলাদেশের প্রথম কোনো চলচ্চিত্র হিসেবে এই বিভাগে নির্বাচিত হওয়ার সম্মান অর্জন করায় চলচ্চিত্রপ্রেমীদের উৎফুল্লতা কমেনি একটুও। চলচ্চিত্রের প্রধান অভিনেতা আজমেরি হক বাঁধন বলেন, “কানের জন্য নির্বাচিত হওয়া থেকে শুরু করে, এত সম্মান পাওয়া, বিশ্বজুড়ে ভক্ত এবং শুভাকাক্সক্ষীদের সমর্থন আমার কাছে সবই এখনও অবিশ্বাস্য! পুরস্কার জিতলে হয়তো আরও ভালো লাগতো। তবে পুরস্কারের চেয়েও এ যাত্রায় আরও বেশি কিছু পেয়েছি। “রেহানা মরিয়ম নূর” প্রথম কোনো বাংলাদেশি ফিচার এবং দক্ষিণ এশিয়ার একমাত্র চলচ্চিত্র যা এই বিভাগে নির্বাচিত হয়েছে।

বাঁধন বলেন, “ব্যক্তিগতভাবে আমি মনে করি, চলচ্চিত্রের পরিচালক সাদ এটার দাবিদার। সে একজন অসামান্য সৎ এবং পরিশ্রমী চলচ্চিত্র নির্মাতা। সমস্ত কৃতিত্ব তার।” তিনি আরও বলেন, “কান চলচ্চিত্র উৎসবে আমাদের এই চলচ্চিত্র প্রদর্শিত হওয়া আমাদের দেশের জন্য প্রথম পদক্ষেপ। আমি আত্মবিশ্বাসী সামনে আরও ভালো কিছু আসবে।”

Share.

Leave A Reply