নাটোরের আ.লীগ নেতা আয়নাল হত্যায় ২ জনের মৃত্যুদ-

0

এনএনবি : নাটোরের বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আয়নাল হক হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদ- দিয়েছে আদালত।

সোমবার নাটোরের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এ রায় ঘোষণা করেন।

দ-িতরা হলেন- বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা গ্রামের তোরাপ উদ্দিন (৪৮) ও শামীম মোল্লা (৪২)।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১১ জনকে এ মামলা থেকে খালাস দিয়েছেন বিচারক।

নাটোরের সরকারি কৌঁসুলি (পিপি) সিরাজুল ইসলাম জানান, রায় ঘোষণার সময় ১৩ জনইু আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

খালাসপ্রাপ্তরা হলেন- আতাউর রহমান (৪৬), লুৎফর রহমান (৫৮), সোহরাপ উদ্দিন (৫৬), আব্দুস সালাম (৪২), নাজমুল (৩৮), বনপাড়া পৌর এলাকার রেজাউল ইসলাম (৪৪), মো. মামুন (৩৪), রহিম (৪০), আনিছুর রহমান (৪২), বয়েন মন্ডল (৫৮) ও ভুটু মন্ডল (৪৩)।

এছাড়াও এ মামলার আসামি একরামুল আলম, সাহের উদ্দিন, আলামুদ্দিন ও সেন্টু মারা যাওয়ায় তাদেরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আয়নাল হক পেশায় চিকিৎসক ছিলেন। ২০০২ সালের ২৮ মার্চ রাতে নিজ চেম্বার থেকে বনপাড়া শহরের ডাক্তার আনছারুল হকের চেম্বারে যান তিনি। এ সময় দুর্বৃত্তরা আয়নালকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন দুপুরে আয়নালের মৃত্যু হয়।

এ ঘটনায় ৩১ মার্চ বড়াইগ্রাম উপজেলা বিএনপির সভাপতি একরামুল আলমসহ ১৭ জনকে আসামি করে বড়াইগ্রাম থানায়  একটি মামলা দায়ের করা হয়।

তদন্ত শেষে ২০০৩ সালের ১৯ মার্চ বড়াইগ্রাম থানার তৎকালীন ওসি গাজী সহিদুর রহমান আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Share.

Leave A Reply