নাটিয়াবাড়িতে শিক্ষক সমাবেশে এমপি আরজু শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে

0

শেখ শাহিন, কাশীনাথপুর থেকে: বেড়া উপজেলার আমিনপুর থানাধীন মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক ও ¯œাতক মহাবিদ্যালয় এবং মাদ্রাসার পরিচালনা পর্ষদ, প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় উপজেলার নাটিয়াবাড়ি অডিটোরিয়ামে এ সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ১৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যসহ তিন শতাধিক শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

বেড়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে ও আবুল কাশেম প্রাং এর সঞ্চালনায় উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিথি থেকে শিক্ষার উন্নয়নে শিক্ষকদের করণীয় বিষয়ক বক্তব্য দেন পাবনা-২ আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কাশীনাথপুর মহিলা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি এমএম শাহাবুদ্দিন টুটুল, জাতসাখিনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু, রুপপুর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম উজ্জ্বল, সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী, মাসুমদিয়া ইউপি চেয়ারম্যান মিরোজ হোসেন, মাশুন্দিয়া কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, কাশীনাথপুর মহিলা কলেজের অধ্যক্ষ রোখসানা খানম, ফজলুল হক মাস্টার প্রমূখ।

এমপি আরজু প্রধান অতিথির বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধ বাঙালি জাতির কাছে সবচেয়ে গৌরবোজ্জ্বল ঘটনা এবং যতদিন বাঙালি জাতি থাকবে, ততদিন এই মুক্তিযুদ্ধ থাকবে শ্রেষ্ঠ গৌরবের অধ্যায় হিসেবে, অবিস্মরণীয় এক গৌরবগাঁথা হিসেবে। কারণ বাঙালি জাতি জন্ম থেকেই কোনো না কোনো শাসক দ্বারা শোষিত হয়েছে, অনেক কিছু বিসর্জন দিতে হয়েছে। কখনও মোগল-পাঠান, কখনও ব্রিটিশ, কখনও পাকিস্তানিদের জাঁতাকলে পিষ্ট হতে হয়েছে। বাঙালির ইতিহাস মানেই শোষণ আর অধিকার থেকে বঞ্চনার ইতিহাস। বাঙালি জাতির ইতিহাস মানেই না পাওয়ার বেদনার ইতিহাস। আজকের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার জন্য দরকার শিক্ষার্থীদের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস উপস্থাপন করা। শিক্ষকরা যদি শিক্ষার্থীদের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানায়, তবে শিক্ষার্থীদের বিভ্রান্তি হওয়ার সম্ভাবনা কম।

সমাবেশ ও মত বিনিময় সভায় আগত শিক্ষকরা আমিনপুর থানাকে উপজেলা হিসেবে দেখতে চান বলে দাবী জানালে এমপি আরজু বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সদলবলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নৌকাকে জয়যুক্ত করুন, ইনশাল্লাহ্ আমি কথা দিচ্ছি আমিনপুর উপজেলার করার বিষয়ে চেষ্টা করা হবে।

Share.

Leave A Reply