করোনাভাইরাস: সিঙ্গাপুরে এক বাংলাদেশির অবস্থা ‘সঙ্কটাপন্ন’

0

এনএনবি : সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা ’সঙ্কটাপন্ন’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

গতকাল বুধবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, “সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণান সকালে আমাকে ফোন করেছিলেন। তিনি জানালেন, সেখানে করোনাভাইরাসে আক্রান্ত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে একজনের অবস্থা খুব ক্রিটিক্যাল।”

৩৯ বছর বয়সী ওই ব্যক্তি অনেকদিন ধরেই শ্বাসকষ্ট এবং কিডনি জটিলতাসহ নানা সমস্যায় ভুগছিলেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

সিঙ্গাপুরে থাকা বাংলাদেশিদের মধ্যে এ পর্যন্ত পাঁচ জনের নতুন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেলেও তাদের কারও নাম প্রকাশ করেনি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

১৩ দিন ধরে ওই বাংলাদেশি নির্মাণ শ্রমিক আইসিইউতে আছেন বলে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ওষুধ আর কাজ না করায় চিকিৎসকরা শঙ্কিত হয়ে উঠেছেন।

“তিনি (সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী) বললেন, ‘টপ মেডিকেল সার্ভিস (রোগীকে) দেওয়া হচ্ছে। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি। তবে গতকাল থেকে ওষুধ রেসপন্স করছে না। এজন্য আপনাকে জানাতে চাচ্ছি। তবে আমরা নিশ্চয়তা দিচ্ছি, যতটুকু করার আমরা করব’।”

সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথোপকথনের প্রসঙ্গ টেনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমি বললাম যদি উনার মৃত্যু হয়, তাহলে পরিবার তো লাশ চাইবে। তিনি জানালেন, সেই ব্যবস্থাও তার সরকার করবে।”

এক প্রশ্নের জবাবে এ কে আব্দুল মোমেন বলেন, সিঙ্গাপুরে আক্রান্ত রোগীদের নাম সরকার জানে। তবে রোগীর ‘প্রাইভেসির’ স্বার্থে সিঙ্গাপুরে কর্তৃপক্ষ নাম প্রকাশ করতে চায় না।

এর আগে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) কার্যকর সংস্কার নিয়ে দুইদিনের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

Share.

Leave A Reply