করোনাভাইরাস: আরো সাড়ে ৮ হাজার টন চাল, ৫ কোটি টাকা বরাদ্দ

0

এনএনবি : করোনাভাইরাস মহামারীর মধ্যে দরিদ্র জনগোষ্ঠীর পাশাপাশি কর্মহীনদের তাৎক্ষণিক মানবিক সহায়তা দিতে আরও ৪ কোটি ৭০ লাখ টাকা এবং ৮ হাজার ৪৫০ মেট্রিকটন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় দেশের ৬৪ জেলার জেলা প্রশাসকদের অনুকূলে এই বরাদ্দ দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকে চিঠি পাঠিয়েছে।

জেলা প্রশাসকদের দুর্যোগ পরিস্থিতিতে মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশিকা অনুসরণ করে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করতে বলা হয়েছে।

সিটি করপোরেশন এবং পৌর এলাকায় বেশি সংখ্যক কর্মজীবী মানুষ বসবাস করে বলে জেলা প্রশাসকদের বরাদ্দের ক্ষেত্রে সিটি করপোরেশন ও পৌর এলাকাকে বেশি গুরুত্ব দিতে বলা হয়েছে।

এর আগে ৬৪ জেলার দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় দুই দফায় ১১ কোটি ২৪ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং ৩৯ হাজার ৬৬৭ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল সরকার। পরে ‘শাটডাউনের’ মেয়াদ ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে এই সময় সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। ফলে কর্মহীন হয়ে পড়েছেন বেশিরভাগ শ্রমজীবী মানুষ।

Share.

Leave A Reply