ইউএনওর অনুরোধে কলেজ শিক্ষকদের ক্লাস বর্জন প্রত্যাহার চাটমোহরে

0

শামীম হাসান মিলন : চাটমোহর সরকারী কলেজে অধ্যক্ষের অপসারণসহ বিভিন্ন দাবিতে শিক্ষকরা অনিদিষ্টকালের জন্য ক্লাস বর্জন কর্মসূচি পালন করে। টানা পাঁচ দিন ক্লাস বর্জনের পর বুধবার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরকার অসীম কুমারের অনুরোধে ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহার করেছেন আন্দোলনরত শিক্ষকরা।

শিক্ষকরা তাদের দাবি-দাওয়া নিয়ে ইউএনও’র সাথে দেখা করতে তার কার্যালয়ে গেলে শিক্ষার্থীদের পড়াশোনা ব্যাঘাত হয় এমন কর্মসূচি থেকে শিক্ষকদের বিরত থাকার অনুরোধ করে ক্লাসে ফিরতে বলেন ইউএনও। পরে শিক্ষকরা ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন। এ সময় ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক কামাল মোস্তফা, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক আবদুল মান্নান, প্রভাষক আবুল কালাম আনসারী, ওয়াইজ আলম স্ট্যালিন, লিলি আক্তার, রাবেয়া সুলতানা, অফিস সহায়ক মানিক মোল্লা, আবদুর রহমান, শাহনাজ পারভীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। জানা গেছে, বেশ কিছুদিন ধরে চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের নানা অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ জানিয়ে অধ্যক্ষের অপসারণ এবং শিক্ষক-কর্মচারীদের আত্তিকরণ ফাইল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রেরণের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন শিক্ষক-কর্মচারীবৃন্দ। এরআগে শিক্ষক-কর্মচারীরা মানববন্ধন, লিফলেট বিতরণ ও পোস্টারিংসহ নানা কর্মসূচি পালন করেন।

সহকারী অধ্যাপক কামাল মোস্তফা বলেন, ইউএনও স্যারের অনুরোধে এবং ছাত্র-ছাত্রীদের ক্ষতির কথা বিবেচনায় ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। তবে অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতি এবং তার অপসারণের দাবিতে অন্যান্য কর্মসূচি অব্যাহত থাকবে। ইউএনও সরকার অসীম কুমার বলেন, উন্নত বাংলাদেশ গড়তে এই ধরনের কর্মসূচি মানসম্মত শিক্ষা নিশ্চিত করণের অন্তরায়। শিক্ষার্থীদের ভবিষ্যতকে গুরুত্ব দিয়ে শিক্ষক মন্ডলীর ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহার করা উচিৎ। বুধবার কলেজের অধিকাংশ শিক্ষক আমার দপ্তরে আসলে তাদের ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহার করার কথা বলি। পরে তারা কর্মসূচি প্রত্যাহার করে শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নিয়ে আসার বিষয়ে নিশ্চয়তা দেন।

Share.

Leave A Reply