শেন ওয়ার্ন এবার ইংলিশ ক্লাবের কোচ হচ্ছেন

0

এফএনএস স্পোর্টস: কোচিংয়ের অভিজ্ঞতা নতুন নয় শেন ওয়ার্নের জন্য। আর্ন্তজাতিক ক্রিকেট থেকে অবসরের পর ২০০৮ সালে আইপিএলের দল রাজস্থান রয়্যালসের অধিনায়কত্ব ও কোচ দুই পদ-ই সামলান তিনি। কিংবদন্তি লেগ স্পিনার এবার কোচিংয়ের দায়িত্ব নিয়েছেন ইংলিশ ক্রিকেট ক্লাব দ্য হান্ড্রেডের।

২০২০ সালে ইংল্যান্ডে প্রথমবারের মতো শুরু হচ্ছে ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট। তাতে লন্ডনের লর্ডসভিত্তিক ক্লাব দ্য হান্ড্রেডের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ওয়ার্ন।

নতুন দায়িত্ব পাওয়ার পর ওয়ার্ন বলেন, ‘নতুন ব্রান্ডের এই টুর্নামেন্টে কোচিংয়ের সুযোগ পাওয়া এবং আধুনিক যুগের ক্রিকেটারদের সঙ্গে কাজ করা আমার জন্য সত্যিই খুব উপভোগ্য হবে এবং চ্যালেঞ্জের জন্য আমি মুখিয়ে আছি।’

৪৯ বছর বয়সী ওয়ার্ন ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা লেগ-স্পিনার হিসেবে বিবেচিত। সাবেক অজি তারকা ১৪৫ টেস্টে নিয়েছেন ৭০৮ উইকেট।

টুর্নামেন্টে দ্য হান্ড্রেডের নারী ক্রিকেট দলের দায়িত্ব সামলাবেন লিসা কেইথলি। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট ইতিহাসে এর আগে কোনো নারী কোচের দায়িত্ব পালন করেননি। এবার ১০০ বলের টুর্নামেন্টে ইতিহাসই লিখতে যাচ্ছেন সাবেক অস্ট্রেলিয়ান নারী ক্রিকেটার।

 

Share.

Leave A Reply