রাজশাহীতে করোনাভাইরাসে ২ জনের মৃত্যু

0

এনএনবি : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহীতে এক কলেজ শিক্ষকসহ দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া জেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন ব্যাংক কর্মকর্তাসহ তিনজন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা থেকে শুক্রবার ভোর ৪টার মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয় বলে জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক জানান।

মৃতরা হলেন- মহানগরীর শাহমখদুম থানার জিয়াপার্ক এলাকার সেলিম মৃধা (৫০) ও রাজশাহী নিউ ডিগ্রি কলেজের ভূগোলবিভাগের প্রধান মাহাবুবে খোদা (৫০)।

আর উপসর্গ নিয়ে মারা যাওয়া তিনজন হলেন- রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মহানগরীর মহিষবাথান এলাকার এখলাসুর রহমান (৪০), নগরীর রামচন্দ্রপুর এলাকার আশরাফ আলীর স্ত্রী শামীমা বেগম (৪৮) ও তেরোখাদিয়া এলাকার মেরাজুল ইসলাম (৪০)।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শামীমা জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের ২৯ নম্বর করোনাভাইারাস ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। মারা যাওয়ার পর করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়।

এছাড়া রাত সাড়ে ১১টার দিকে করোনাভাইরাসে আক্রান্ত শাহমখদুম এলাকার ব্যবসায়ী সেলিম মৃধা মারা যান। তার শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল বলে সাইফুল জানান।

তিনি বলেন, রাত সোয়া ১২টার দিকে এখলাসুর মারা যান। তিনি করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ২৯ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন; তাকে গ্রামের বাড়ি মাগুরা জেলায় দাফন করা হবে।

রাত পৌনে ২ টার দিকে ২৯ নম্বর ওয়ার্ডে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মাহাবুবে খোদার মৃত্যু হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। একই ওয়ার্ডে ভোর ৪টার দিকে মারা যান মেরাজুল ইসলাম।

সিভিল সার্জন বলেন, বৃহস্পতিবার রাতে করোনাভাইরাসে আক্রান্ত দুইজনের মৃত্যু হওয়ায় রাজশাহীতে মৃতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়াল। জেলায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯১০ জন। এর মধ্যে রাজশাহী সিট এলাকায় ৬৫০ জন। জেলা ও মহানগরে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১৪ জন।

এদিকে শুক্রবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে সাত জেলায় গত ২৪ ঘণ্টায় ৪৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে; চাঁপাইনবাবগঞ্জ এ দিন কোন করোনাভাইরাসের  রোগী শনাক্ত হয়নি। এ পর্যন্ত এ বিভাগে করোনাভাইরাসে  আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩৭৩ জনে। আর মারা গেছে ৮৭ জন এবং সুস্থ্য হয়েছেন ১ হাজার ৭৭৯ জন।

Share.

Leave A Reply