মৌসুমের শেষে ম্যানচেস্টার সিটি ছাড়ছেন সিলভা

0

এফএনএস স্পোর্টস: প্রিমিয়ার লিগের আসন্ন ২০১৯-২০ মৌসুমই ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে ডেভিড সিলভার শেষ মৌসুম। তারকা এই মিডফিল্ডার নিজের এই পরিকল্পনার বিষয়টি নিশ্চিত করেছেন।

৩৩ বছর বয়সী সিলভাকে সিটিজেনদের ক্লাব ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। ৯ বছরের দীর্ঘ ক্যারিয়ারে তিনি সিটির হয়ে চারটি প্রিমিয়ার লিগ শিরোপা ছাড়াও চারটি ইএফএল কাপ ও এফএ কাপের শিরোপা জিতেছেন। ২০১০ সালে ভ্যালেন্সিয়া থেকে ম্যান সিটিতে যোগ দিয়েছিলেন সাবেক এই স্প্যানিশ তারকা। সিটির সাথে চুক্তি শেষ হয়ে যাবার পর অন্য কোন প্রিমিয়ার লিগের ক্লাবে যোগ দিবেন না বলেই নিশ্চিত করেছেন। এ সম্পর্কে সিলভা বলেন, ‘এটাই আমার শেষ মৌসুম। আমি মনে করি দশ বছর আমার জন্য যথেষ্ঠ। এর আগে ক্লাব আমাকে আরো দুই বছর চুক্তি নবায়নের কথা জানিয়েছিলো। কিন্তু আমি এক বছরের জন্য রাজী হয়েছি। অন্য কোন দলে গিয়ে সিটির বিপক্ষে মাঠে নামাটা আমি কল্পনাই করতে পারি না।’

ঘরোয়া মৌসুমে গত বছর সিটি আধিপত্য দেখালেও ইউরোপিয়ান আসরে এখনো সাফল্য ধরা দেয়নি। যদিও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা হাতে না পাওয়ায় মোটেই হতাশ নন সিলভা। তিনি বলেন, ‘কখনো হয়তবা এই অর্জনটিও আমাদের পূরণ হবে। তখন হয়তো আমি থাকবো না। কিন্তু প্রতি বছরই যদি গত মৌসুমের মত সফলতার নিশ্চয়তা থাকে তবে আমি এই মুহূর্তে চুক্তি বৃদ্ধি করতে প্রস্তুত আছি। ছোটবেলায় কখনই মনে হয়নি এতদুর আসতে পারবো, ক্লাব ক্যারিয়ারে এত কিছু অর্জন করতে পারবো। সে কারনেই আমি অনেক খুশী। এখানকার মানুষ আমার প্রতি যে শ্রদ্ধা দেখিয়েছে, যেভাবে সমর্থন করেছে তা সত্যিই অবিশ্বাস্য। এখন পরিবারই আমার কাছে সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ। পরিবারের সাথে বেশী সময় কাটাতে চাই। আরো একটি বছর এখানে আছি, দেখা যাক কি হয়।

সিলভার এই সিদ্ধান্তে দারুন হতাশ হয়েছেন সিটি বস পেপ গার্দিওলা। জানুয়ারিতে তিনি সিলভার সাথে নতুনভাবে চুক্তি করার জন্য অনেক চেষ্টা করেছেন। নিজের শহরের ক্লাব লাস পালমাসের হয়ে ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছে সিলভার দীর্ঘদিনের। তবে তিনি ইঙ্গিত দিয়েছেন এজন্য প্রথমে লাস পালমাসকে লা লিগায় উন্নীত হতে হবে।

 

Share.

Leave A Reply