মূল স্কোয়াডেও ঠাঁই পেলেন দিনেশ চান্দিমাল

0

এফএনএস স্পোর্টস: ফেরার পর্ব শুরু হয়েছিল প্রাথমিক দলে জায়গা দিয়ে। এবার সংক্ষিপ্ত করে আনা মূল স্কোয়াডেও ঠাঁই পেলেন দিনেশ চান্দিমাল। চন্দিকা হাথুরুসিংহে দায়িত্বের বাইরে থাকার পর প্রথম সিরিজেই দলে ফিরলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ১৭টি টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেওয়া ব্যাটসম্যান জায়গা পেয়েছেন নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দলে।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য কদিন আগে ২২ জনের দল ঘোষণা করেছিল শ্রীলঙ্কা। সেখান থেকে প্রথম টেস্টের জন্য স্কোয়াড নামিয়ে আনা হয়েছে ১৫ জনে।

বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরে ব্যর্থতার পর দক্ষিণ আফ্রিকা সফরের দল থেকে বাদ পড়েছিলেন চান্দিমাল। জায়গা পাননি পরে বিশ্বকাপ দলেও। হাথুরুসিংহে তার ওপর অসন্তুষ্ট বলে খবর বেরিয়েছিল সেসময়।

হাথুরুসিংহে এখনও আনুষ্ঠানিকভাবে বরখাস্ত না হলেও নিউ জিল্যান্ডের বিপেক্ষে টেস্ট সিরিজে শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক পেসার রুমেশ রতœায়েকে। চান্দিমালও আবার ফিরলেন দলে।

হ্যামস্ট্রিংয়ের চোটে ওই দক্ষিণ আফ্রিকা সফরে যেতে না পারা আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউসও জায়গা পেয়েছেন এই সিরিজের দলে। চোট কাটিয়ে অবশ্য রঙিন পোশাকে তিনি ফিরেছেন আগেই, পারফর্মও করেছেন দারুণ।

প্রাথমিক দলে থাকলেও মূল স্কোয়াডে ফিরতে পারেননি অভিজ্ঞ অফ স্পিনার দিলরুয়ান পেরেরা। ৩৭ বছর বয়সী স্পিনার ছিলেন না দক্ষিণ আফ্রিকা সফরেও।

রঙ্গনা হেরাথের বিদায় ও দিলরুয়ান পেরেরা বাদ পড়ার পর শ্রীলঙ্কার স্পিন আক্রমণ এখন অনেকটাই অনভিজ্ঞ। এই স্কোয়াডে সবচেয়ে অভিজ্ঞ স্পিনার ১১ টেস্ট খেলা চায়নাম্যান বোলার লাকশান সান্দাক্যান। সঙ্গে আছেন ৫ টেস্ট খেলা আকিলা দনাঞ্জয়া ও ২ টেস্ট খেলা লাসিথ এম্বুলদেনিয়া।

এই সিরিজ দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু করবে দুই দল। আগামি বুধবার গল টেস্ট দিয়ে শুরু দুই ম্যাচের সিরিজ। দ্বিতীয় টেস্ট ২২ অগাস্ট থেকে কলম্বোতে।

টেস্টের শ্রীলঙ্কা দল: দিমুথ করুনারতেœ (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, লাহিরু থিরিমান্নে, কুসল মেন্ডিস, কুসল পেরেরা, নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা দনাঞ্জয়া, লাসিথ এম্বুলদেনিয়া, সুরাঙ্গা লাকমল, লাহিরু  কুমারা, ওশাদা ফার্নান্দো, লাকশান সান্দাক্যান, বিশ্ব ফার্নান্দো।

 

Share.

Leave A Reply