বাদ স্টেইন, নতুন মুখ হেনড্রিকস

0

এফএনএস স্পোর্টস: করোনাভাইরাসর আতঙ্কের মধ্যেই আগামী বছরের জন্য কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। নতুন চুক্তি থেকে বাদ পড়লেন অভিজ্ঞ ডান-হাতি পেসার ডেল স্টেইন। প্রথমবারের মত বোর্ডের সাথে চুক্তিবদ্ধ হলেন বাঁ-হাতি পেসার বিউরান হেনড্রিকস। তবে ব্যাটসম্যান হাশিম আমলা ও পেসার ভারনন ফিলান্ডার অবসরে যাওয়ার কারণে চুক্তি থেকে বাদ পড়েন।

করোনভাইরাসের কারণে ক্রিকেট বোর্ডের অফিস ইতোমধ্যেই বন্ধ করেছে দক্ষিণ আফ্রিকা। তবে ঘর থেকে জাতীয় দলের আগামী মৌসুমের জন্য চুক্তিবদ্ধ তালিকা ঘোষনা করলো প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

২০২০-২০২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে ১৬ জন ক্রিকেটারদের নাম ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। প্রথমবারের মত চুক্তিবদ্ধ হলেন বাঁ-হাতি পেসার বিউরান হেনড্রিকস। গেল বছর প্রোটিয়াদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। অধিনায়কত্ব¡ ছাড়লেও তালিকায় আছেন ফাফ ডু-প্লেসিস। তবে বাদ পড়তে হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান থিউনিস ডি ব্রুইনাকে। একই সাথ নারী ক্রিকেটারদের চুক্তির তালিকা প্রকাশ করেছে দক্ষিণ আফ্রিকা। এখানে ১৪জন খেলোয়াড় আছেন। চুক্তিতে দুই জন নতুন মুখ। এরা হলেন- নাদিন ডি ক্লের্ক ও সিনালো জাফতা। চুক্তিভূক্ত ১৬ জন পুরুষ ক্রিকেটার : কুইন্টন ডি কক, ডিন এলগার, তেম্বা বাভুমা, ফাফ ডু-প্লেসিস, বিউরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, কেশব মহারাজ, আইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিখ নর্টি, আন্দিলে ফেলুকুওয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি ও ফন ডার ডুসেন।

চুক্তিভূক্ত ১৪ জন নারী ক্রিকেটার : তৃষা চেত্রি, নাদিন ডি ক্লের্ক, মিগনোন ডু-প্রেজ, শাবনিম ইসমাইল, সিনালো জাফতা, মারিজানে কাফ, আয়োবোগনা খাকা, মাসাবাতা ক্লাস, লিজেলে লি, সুন লুস, তুমি সেখুখুনে, চেলা ট্রাইয়ন, ড্যান ফন নিয়েকার্ক ও লরা উলভার্ডট।

Share.

Leave A Reply