‘ডক্টর অব লেটারস’ উপাধিতে ভূষিত হলেন শাহরুখ

0

এফএনএস বিনোদন: ২৭ বছর ধরে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। তবে শুধু অভিনয় নয়, পাশাপাশি নানা সামাজিক কাজেও সম্পৃক্ততা রয়েছে এই অভিনেতার। আর সেকারণেই এবার অস্ট্রেলিয়ার লা ট্রোব বিশ্ববিদ্যালয় তাকে সম্মান জানালো।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, শাহরুখকে ডক্টর অব লেটারস উপাধিতে ভূষিত করা হয়।

ভারতীয় চলচ্চিত্র উৎসব উপলক্ষে বর্তমানে অস্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থান করছেন শাহরুখ খান। এর আগেও সামাজিক কাজের জন্য লন্ডনের এডিনবরা ও বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয় এবং লন্ডন ইউনিভার্সিটি অব ল-এর তরফে বিশেষ সম্মানসূচক ডিগ্রি পেয়েছিলেন এই সুপারস্টার।

মূলত সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা, নারীর ক্ষমতায়ন এবং অ্যাসিড আক্রান্ত নারীদের সহায়তার জন্য শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’ প্রতিষ্টা করার জন্যই তাকে এই উপাধিতে ভূষিত করা হবে।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে প্রথমবারের মতো এমন সম্মান ও স্বীকৃতি পাওয়ার বিষয়ে শাহরুখ বলেন যে, লা ট্রোবের মতো একটি বিশ্ববিদ্যালয় আমাকে এমন একটি উপাধিতে ভূষিত করায় আমি গর্বিত। মূলত ভারতীয় সংস্কৃতির সাথে দীর্ঘকালীন সম্পর্ক এবং নারীদের নানা সামাজিক জটিলতার সমাধানে নিয়জিত থাকায় আমার এই প্রাপ্তি। লা ট্রোব বিশ্ববিদ্যালয়কে বিনীত ভাবে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই সন্মান মূলক উপাধিতে ভূষিত করার জন্য।

Share.

Leave A Reply