জাতীয় বয়স ভিত্তিক সাঁতার ও ডাইভিং শুরু কাল

0

এফএনএস স্পোর্টস: বাংলাদেশ সুইমিং ফেডারেশনের আয়োজনে এবং সাইফ পাওয়ার টেক কোম্পানির পৃষ্ঠপোষকতায় আগামিকাল মঙ্গলবার শুরু হচ্ছে ৩৩তম জাতীয় বয়স ভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা। মঙ্গল থেকে বৃহস্পতিবার মিরপুরের সৈয়দ নজরুল ইসলাম সুইমিং পুল মুখরিত থাকবে ভবিষ্যত সাঁতারুদের পদচারনায়। বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় বালক-বালিকা পাচটি করে গ্রুপে (অনুর্ধ¦-১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ ও ১৮-২০ যুবক -যুবতী) সাঁতারুরা অংশগ্রহণ করবে। সাঁতার ইভেন্ট মিরপুরে হলেও ডাইভিং প্রতিযোগিতা হবে বুধবার বনানী বাংলাদেশ নৈবাহিনীর সুইমিং পুলে।

প্রতিযোগিতা উপলক্ষে গতকাল বাংলাদেশ অলিম্পিক ভবনে (বিওএ) এক সংবাদ সমম্মেলনে বিভিন্ন তথ্য উপস্থাপন করে সুইংমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ (বি মোল্লা)। এ সময় অন্যানের মধ্যে টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক সেলিম মিয়া, ফেডারেশনের কোষাধ্যক্ষ রেজাউল হোসেন বাদশা, সাবেক সাঁতারু নিবেদিতা দাস, জি এম রেজাউল করিম প্রমুখ উপস্থি ছিলেন।

বিজয়ীদের ব্যক্তিগত পদক ছাড়াও দলগত চ্যাম্পিয়ন ও রানার্স-আপ ট্রফি, সেরা সাঁতারুদের ট্রুফি এবং নতুন রেকর্ড সৃষ্টিকারী সাঁতারুদের জন্যও থাকছে বিশেষ পুরস্কার। প্রতিযোগিতায় ছয় বিভাগীয় ক্রীড়া সংস্থা, ৪৪টি জেলা, ৪৩ টি ক্লাব, একাট শিক্ষাবোর্ড, বিকেএসপি, আনসারসহ ৯৬ দলের প্রায ৩৯০ জন বালক ও ১৯৫ জন বালিাকা প্রতিযোগিতায় অংশ নেবে।

মঙ্গলবার প্রতিযোগিতার উদ্বোধন করবেন সহকারী নৈপ্রধান রিয়ার এডমিরাল এম শাহীন ইকবাল এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি পিএসসি। সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

Share.

Leave A Reply