ইসরাইলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিতে জাতিসংঘের প্রতি ফিলিস্তিনের আহ্বান

0

এফএনএস ডেস্ক: ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি দখলদার ইসরাইলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, ইহুদিবাদী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু পশ্চিম তীরের বিশাল অংশকে ইসরাইলের সঙ্গে যুক্ত করার যে শয়তানি পরিকল্পনা ঘোষণা করছেন তার প্রতিক্রিয়ায় জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে নিষেধাজ্ঞা আরোপ করা জরুরি।

রিয়াদ আল মালিকি আরো বলেন, আসন্ন সংসদ নির্বাচনে বিজয়ের জন্য ইসরাইলি নেতারা ফিলিস্তিনি ভূখ-ে ইহুদিকরণ এবং উপশহর নির্মাণ তৎপরতা জোরদারের পরিকল্পনা নিয়েছে যা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ইশতেহারগুলোর জন্য প্রকাশ্য অবমাননা।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এবং ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে।

এ সময় লুক্সেমবুর্গের পররাষ্ট্রমন্ত্রী জিয়ান আসেলবর্ন বলেছেন, ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনিদের বিরুদ্ধে হত্যা-নির্যাতনসহ যেসব অন্যায় তৎপরতা চালাচ্ছে তা কোনো ভাবেই মেনে নেয়া যায় না।

গত মঙ্গলবার ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, আসন্ন নির্বাচনে জিতলে পারলে তিনি পশ্চিম তীরের বিশাল অংশকে ইসরাইলের অবিচ্ছেদ্য অংশে পরিণত করবেন।

Share.

Leave A Reply