অস্ত্রসহ আটক মিয়ানমার সীমান্তরক্ষীর ৪ সদস্যকে ফেরত

0

এনএনবি : কক্সবাজারের টেকনাফে রাইফেলসহ আটক মিয়ানমারের সীমান্তরক্ষা বাহিনী বিজিপির চার সদস্যকে ফেরত দিয়েছে বিজিবি।

বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফায়সল হাসান খান জানান, বুধবার দুপুরে বান্দরবানে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে পতাকা বৈঠকের পর তাদের ফেরত দেওয়া হয়।

মিয়ানমারের সীমান্তরক্ষা বাহিনী বর্ডার গার্ড পুলিশ বিজিপির সদস্যরা হলেন মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর নাগকুড়া ব্যাটালিয়ানের মেগচিং ক্যাম্পের ক্যাপ্টেন লি উইন কো ম্যায়েং (৩০), সার্জেন্ট ইয়ানাং তুন (৩১), সার্জেন্ট প্যায়াং গি (২৫) ও জওয়ান ক্য ক্য (২৮)।

বিজিবি কর্মকর্তা ফায়সল বলেন, গত ২৫ আগস্ট রাতে টেকনাফের নাজিরপাড়া সংলগ্ন নাফ নদীতে সীমান্ত এলাকায় তারা সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করছিলেন। সে সময় তাদের আটক করা হয়।

“তাদের কাছ থেকে জব্দ করা হয় একটি এমএ-১১ রাইফেল, ১০টি গুলি, একটি টর্চলাইট, পাঁচটি মোবাইল ফোন এবং তাদের বহনকারী একটি স্পিডবোট।”

উর্ধ্বতন কৃর্তপক্ষের সঙ্গে আলোচনায় তাদের মিয়ানমারে ফেরত পাঠানোর সিদ্ধান্ত হয় জানিয়ে তিনি বলেন, এ জন্য বৈঠকে বাংলাদেশ থেকে ১২ সদস্যের দলের নেতৃত্ব দেন বিজিবির ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ। মিয়ানমারের ১০ সদস্যের নেতৃত্ব দেন বিজিপির ১ নম্বর সেক্টরের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ক্য উইং।

বৈঠকে সীমান্ত সংক্রান্ত নানা বিষয়ে আলোচনা হয়েছে বলে তিনি জানান।

Share.

Leave A Reply